সোহরাওয়ার্দী উদ্যানে মাদরাসা শিক্ষার্থীদের ঢল

নিউজ ডেস্ক: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে নেমেছে মাদরাসা শিক্ষার্থীদের ঢল। দাওরায়ে হাদিসকে স্নাতকোত্তর সমমান মর্যাদা দেয়ায় আল-হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের উদ্যোগে সোহরাওয়ার্দীতে আয়োজিত শুকরানা মাহফিল যোগ দিতে মাদরাসা শিক্ষার্থীদের এ ঢল নেমেছে।

রোববার (৪ নভেম্বর) শুকরানা মাহফিল ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনা অনুষ্ঠান শুরুর নির্ধারিত সময় সকাল ১০টা থাকলেও রাত পোহাবার আগেই সমাবেশস্থলে হাজির হয়েছেন হাজারও মাদরাসা শিক্ষক-শিক্ষার্থী।

রাজধানীর বাইরের বিভিন্ন জেলা থেকে শত শত বাস ভর্তি করে শিক্ষক-শিক্ষার্থীরা মধ্যরাতেই ঢাকায় পৌঁছেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় খেলার মাঠ ও বিভিন্ন রাস্তায় গাড়ি পার্কিং করা হয়েছে।

ভোর পৌনে ৬টায় সরেজমিন দেখা গেছে সোহরাওয়ার্দী উদ্যান ও বাংলা একাডেমির গেট দিয়ে মাদরাসা শিক্ষক- শিক্ষার্থীরা লাইন ধরে প্রবেশ করছেন।

তারা জানান, ফজরের নামাজের পর থেকেই উদ্যানে প্রবেশ শুরু হয়। শাহবাগ, নিউমার্কেট ও দোয়েল চত্বরের সামনে পুলিশসহ আইন-শৃংখলাবাহিনীর সদস্যরা আগতদের তল্লাশি করে ভেতরে প্রবেশ করতে দিচ্ছেন।

ভোরের দিকে ক্যাম্পাসে স্বল্পসংখ্যক প্রাইভেট কার, মোটরসাইকেল ও রিকশা প্রবেশ করতে দেয়া হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই ক্যাম্পাসের বিভিন্ন প্রবেশ পথে ব্যারিকেড দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়। অধিকাংশ শিক্ষক-শিক্ষার্থী দোয়েল চত্বরের সামনে দিয়ে ভেতরে প্রবেশ করছেন। গোটা ক্যাম্পাস ও সমাবেশ স্থলের ভেতরে বাইরে শত শত পুলিশ ও সাদা পোশাকে গোয়েন্দা সংস্থার সদস্যরা দায়িত্ব পালন করছেন।