ধামরাইয়ে সোমভাগ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী প্রভাষক আওলাদ হোসেনের ব্যতিক্রম উদ্যোগ

ধামরাই নিউজ২৪,ধামরাইঃ করোনার ভয়াবহতার কারণে দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে স্কুল-কলেজের বেশীরভাগ ছাত্ররা খেলাধূলা ছেড়ে মোবাইলে গেইমস খেলা ও ফেইজবুক চালানোসহ নানা ধরণের আসক্তের দিকে ধাবিত হচ্ছে।

আজকের ছাত্র/যুবক আগামী দিনে দেশ গড়ার কারিগর হবে। দেহ ও মন সুস্থ্য রাখতে পড়া-লেখার পাশাপাশি খেলাধূলার বিকল্প নেই। মোবাইলে গেইমস ও ফেজবুক তথা অন্যান্য আসক্তের দিক থেকে ফেরাতে ধামরাই উপজেলার ১০নং সোমভাগ ইউনিয়নের গোয়ালদী গ্রামের কৃতি সন্তান ভালুম আতাউর রহমান খান কলেজের প্রভাষক ও  ইউপি চেয়ারম্যান পদে প্রার্থী মোহাম্মদ আওলাদ হোসেন এক ব্যতিক্রম উদ্যোগ গ্রহন করেছেন। 

তিনি নিজ সোমভাগ ইউনিয়নের ২১টি গ্রামের স্কুল ও কলেজের ছাত্রদের নিয়ে এক প্রীতি ক্রিকেট টুর্ণামেন্টের আয়োজন করেছেন।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে টুর্ণামেন্টর নাম দিয়েছেন  ‘বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্ট’ ।

আজ শুক্রবার (২০ নভেম্বর) সকালে শৈলান কেন্দ্রীয় খেলার মাঠে এই ক্রিকেট টুর্ণামেন্টের শুভ উদ্বোধন করা হয়েছে।

২১টি গ্রামকে মূলত ১৬টি গ্রুপে/ ম্যাচে  ভাগ করা হয়েছে। ৪টি ভেন্যুতে এ টুর্ণামেন্টের খেলা চলবে। ২১ টি গ্রামের প্রতিটি খেলোযারকে জার্সি দেয়া হয়েছে। খেলা চলাকালিন সময়ে  সমস্ত খরচ আয়োজক প্রভাষক আওলাদ হোসেন বহন করবেন।
এ প্রীতি ম্যাচে  উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সমাজ ও জাতি গঠনের (সজাগ) নির্বাহী পরিচালক আব্দুল মতিন। উদ্বোধনকালে তিনি বলেন, এখন যৌবন যার যুদ্ধে যাওয়ার সময় তার। তিনি খেলোয়ারদের উদ্দেশ্যে করে বলেন এখই তোমাদের সময় দেশকে ভাল কিছু দেয়ার। তিনি আরো বেশ উপদেশমূলক বক্তব্য রেখেছেন। শুধুতাই নয় মাঠে গিয়ে খেলোয়ারদের সাথে মিশে ব্যাটিং ও করেছেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক সামসুল হক,  সাবেক ইউপি সদস্য বদরে আলম, সোমভাগ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি হাফিজুর রহমান, গোয়ালদী একতা উন্নয়ন সংঘের সভাপতি সাংবাদিক আব্দুর আহাদ বাবুসহ অন্যান্য ব্যক্তিবর্গ। 
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, সোমভাগ ইউনিয়নে বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্ট একটি ব্যতিক্রমধর্মী উদ্যোগ। বর্তমানে খেলাধুলা প্রায় হয় না।সেখানে প্রভাষক আওলাদ হোসেন একটি   ব্যতিক্রমি ক্রিকেট ম্যাচের আয়োজন করেছেন।


এ বিষয়ে প্রভাষক আওলাদ হোসেন বলেন, বর্তমানে ইন্টারনেটের যুগে খেলাধুলা না করে প্রায় ছাত্র/ যুবক মোবাইল ফোন নিয়ে ব্যস্ত থাকে। খেলাধুলা না করলে যুবকরা মাদকসহ নানা অপরাধ জড়িয়ে পড়বে। তাই  প্রীতি ক্রিকেট খেলার আয়োজন করা হয়েছে।
ছাত্রদের  পড়াশোনার পাশাপাশি জীবন গড়ার সুবর্ণ সুযোগ খেলাধুলা। আজকের যুবকরাই আগামী দিনের উন্নয়নের কারিগর হবে।
প্রভাষক আওলাদ হোসেন আরো বলেন, সোমভাগ ইউনিয়নের ছাত্র/যুবকদের তথা সকল শ্রেণিপেশার মানুষদের পাশে থেকে একটি উন্নত ও সমৃদ্ধ ইউনিয়ন গড়ে তুলতে চাই।

সর্বশেষে তিনি আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে সোমভাগ ইউনিয়ন থেকে চেয়াম্যান পদে নির্বাচন করবেন বলে সকলের দোয়া কামনা করেন।
ধামরাই নিউজ২৪/ মো আনিস উর রহমান স্বপন/ সমম