ধামরাই পৌরসভায় মেয়র পদে আ’লীগের ৫ মনোনয়ন প্রত্যাশী এক মঞ্চে

ধামরাই নিউজ২৪,ধামরাইঃ আসন্ন ধামরাই পৌরসভা নির্বাচনকে সামনে রেখে ঢাকার ধামরাই উপজেলা ও পৌর আওয়ামী লীগের এক যৌথ মতবিনিময় সভায় এক মঞ্চে পৌর মেয়র পদে ৫ মনোনয়ন প্রত্যাশী বক্তব্য রেখেছেন।

আজ বুধবার (২৫নভেম্বর) উপজেলার সানোড়া ইউনিয়নের মহিষাশী মুহাম্মদিয়া পার্কে সকাল ১১টা থেকে দুপুর পর্যন্ত চলে এ মতবিনিময় সভা।

এ যৌথ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন  ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি আধুনিক ধামরাইয়ের রূপকার বীর মুক্তিযোদ্ধা আলহাজ বেনজীর আহমদ-এমপি।

এছাড়া ও ঢাকা জেলা ও ধামরাই উপজেলার আরো বেশ কয়েকজন নেতাকর্মী বক্তব্য রেখেছেন। বক্তরা নৌকা প্রতীক বিজয় করতে দিক নির্দেশনা ও পরামর্শ মূলক বক্তব্য রাখেন।

মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে বক্তব্য রেখেছেন পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র আলহাজ গোলাম কবির মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ৪ বারের নির্বাচিত কাউন্সিলর সাহেব আলী। এছাড়াও বক্তব্য রেখেছেন আওয়ামী লীগ নেতা এ্যাড. আবুল কাশেম রতন ও সাবেক যুগ্ম সচিব দেওয়ান আফছার উদ্দিন জিন্নাহ।

মনোনয়ন প্রত্যাশিরা বক্তব্যে তাদের  রাজনৈতিক ও পৌর এলাকার জনগনের প্রত্যাশা পূরণে  কর্মময় জীবন তুলে ধরেছেন । বক্তব্য দেয়ার সময়  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকুসহ কয়েকজন আবেগে আপ্লুত হয়ে পড়েন।

মনোনয়ন প্রত্যাশিদের বক্তব্যে একটি বিষয় স্পষ্ট ফুটে উঠে এসেছে যে, দলীয় সভাপতি অর্থাৎ জননেত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন তথা  নৌকা প্রতীক  দিবেন তার পক্ষেই সবাই কাজ করবেন। অর্থ্যাৎ নৌকা  বিজয়ী করতে সবাই একযোগে মাঠে থাকবেন বলে  প্রতিশ্রুতি ও ব্যক্ত করেন।

উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের  যৌথ মতবিনিময় সভার পরে শুধুমাত্র পৌরসভার প্রতিটি ওয়াডের্র সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

এ বর্ধিত সভা শেষে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশীরা প্রত্যেকেই নিজ নিজ অবস্থান থেকে সাংবাদিকদের বলেছেন, দলীয় সভাপতি  মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যাকেই মনোনয়ন দিবেন তার পক্ষেই কাজ করবেন শুধুমাত্র নৌকা বিজয়ী করতে। নৌকা বিজয় করে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবেন বলে দৃড়তারসাথে  প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

যৌথ ও মতবিনিময় সভায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়াম্যান  ও পৌরসভার কাউন্সিলর বৃন্দ এবং বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ধামরাই পৌরসভা নির্বাচনকে সামনে রেখে বেশ কয়েক মাস  আগ থেকেই গুঞ্জন চলছিল কে কে হবেন মেয়র প্রার্থী। যার যার অবস্থান থেকেই প্রচার প্রচারণা ও দেয়ালে দেয়ালে পোষ্টার ও ফেষ্টুন সাঁটিয়ে দিয়েছেন এ ৫ মনোয়ন প্রত্যাশী। শুধু মেয়র পদ প্রত্যাশীরাই নয় প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা নিজ নিজ এলাকায় নিজেদের পরিচিতি তুলে ধরে পোষ্টার ফেষ্টুন সাঁটিয়ে দিয়েছেন।

সব মিলিয়ে নির্বাচনী আমেজে পৌর এলাকা এখন সরগরম। 

ধামরাই নিউজ২৪ /মো আনিস উর রহমান স্বপন / সমম