বিকেলের নাস্তায় ঝটপট নুডলস কিমা অমলেট

রেসিপি ডেস্কঃ নুডলস রাঁধতে জানেন না এমন কাউকে খুঁজে পাওয়া মুশকিল। কারণ, নুডলসের প্যাকেটের গায়েই লেখা থাকে এর প্রস্তুত প্রণালি। তবে এই নুডলস দিয়েই তৈরি করা যায় আরো অনেক মজার খাবার। তেমনই একটি রেসিপি নুডলস কিমা অমলেট-

উপকরণ :২৫০ গ্রাম কিমা (চাইলে মাংসের ছোট ছোট টুকরো ব্যবহার করতে পারেন), ১ প্যাকেট ইনস্ট্যান্ট নুডলস, ৬ টি ডিম, ২ টি পেঁয়াজ কুঁচি, ২ টি কাঁচামরিচ কুঁচি, লবণ স্বাদমত, সামান্য গোলমরিচ গুড়ো, তেল পরিমাণ মতো।
প্রণালি : কিমা সামান্য লবণ দিয়ে সেদ্ধ করে নিন। নুডুলস পানিতে সেদ্ধ করে নিন। একটি প্যানে সামান্য তেল দিয়ে গরম করে এতে পেঁয়াজ কুঁচি দিয়ে নুডুলসের মশলা দিয়ে নেড়ে দিন। এরপর এতে কিমা দিয়ে ভেজে নিয়ে এতে কাচা মরিচ কুঁচি দিয়ে দিন। তারপর সেদ্ধ নুডলস দিয়ে ভালো করে নেড়ে নামিয়ে নিন। একটি পাত্রে ডিম নিয়ে এতে লবণ এবং গোলমরিচ গুড়ো দিয়ে ভালো করে ফেটিয়ে নিন। একটি ননস্টিকি প্যানে তেল গরম করে এতে অমলেট ভাজার মতো ডিম দিয়ে দিন। ডিমের ওপরে অর্ধেক পাশে কিমা এবং নুডুলসের পুর দিয়ে বাকি ডিমের অর্ধেক পাশ ভাঁজ করে দিন। ভালো করে ভাজা হলে নামিয়ে গরম গরম পরিবেশন করুন সস দিয়ে। ব্যস তৈরি আপনার ভিন্নধর্মী মজাদার নুডলস কিমা অমলেট।